অনুষ্ঠিতমাশরাফির টুর্নামেন্টের ফাইনাল

0
38

নড়াইলে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১২ জানুয়ারি) নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।
ফাইনালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এস এম সুলতান একাদশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করেছে দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস।
মাঠে উপস্থিত থেকে ম্যাচটি উপভোগ করেছেন প্রায় ৮ হাজার দর্শক। ব্যক্তিগত কারণে টুর্নামেন্টের ফাইনালে আসার কথা ছিল না মাশরাফির। তবে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্ট সফলভাবে সমাপ্ত করতে সোমবার গভীর রাতে নড়াইলে পৌঁছান তিনি। এরপর সকাল থেকে পুরো আয়োজন নিয়ে বেশ তৎপর ছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’।
এদিন বিকেলে পুরস্কার বিতরণীতে ভিডিও কনফারেন্সে যুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় মাঠে উপস্থিত ছিলেন মাশরাফি বিন মর্তুজা, সিআইডির উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শেখ নাজমুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু প্রমুখ।
খেলা শেষে বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। চ্যাম্পিয়ন দলকে তিন লাখ টাকা ও ট্রফি এবং রানার্সআপ দলকে দুই লাখ টাকা দেওয়া হয়।
এর আগে গত ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় টুর্নামেন্ট। এর আগের দিন নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন করেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
মাশরাফির পরিকল্পনা ও ব্যবস্থাপনায় নড়াইলে প্রথমবারের মতো বিপিএল এর আদলে আয়োজিত হওয়া এই টুর্নামেন্ট অংশ নেয় জেলার পাঁচটি দল। মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান, নাঈম ইসলাম ও জিয়াউর রহমানের মতো তারকা ক্রিকেটাররা এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন।