মোংলার মেরিন ড্রাইভ রোডে প্রকৃতি প্রেমীদের ভিড়

0
15

ঈদ উৎসবকে ঘিরে মোংলার মেরিনড্রাইভ রোডে প্রকৃতিপ্রেমীদের উপচে পড়া ভিড় বাড়ছে। করোনা প্রাদুর্ভাবের দীর্ঘ সময় পর হঠাৎ করেই যেন সুযোগ এলো ঈদ আনন্দের। তাই ঈদের ২য় দিনেও পশুর আর মোংলা নদীর মোহনায় এ পার ওপার মিলে দীর্ঘ প্রায় ৯ কিলোমিটার নদীর কুল ঘেঁষা এ সড়কের দু’ধারে হরেক রকম বৃক্ষ আর বন্যপ্রাণীর প্রতিকৃতি দৃষ্টি কাঁড়ে দর্শনার্থীদের।

বাড়তি আকর্ষণ নদীর তীর ভাঙা ছোট ছোট ঢেউ আর পাল তুলে ছুটে চলা নৌকা, পশুর নদীর নোনা জলরাশি।
মেরিন ড্রাইভ রোডের দু’ধারের কাশবন প্রকৃতি প্রেমীদের কাছে যেন এক ভিন্ন আমেজে রূপ নিয়েছে। দুর হতে সুন্দরবনের নয়নাভিরাম দৃশ্য, পড়ন্ত বিকালে, সূর্যাস্তসহ দুষণমুক্ত বাতাসে নিঃশ্বাস নিতে শিশু থেকে নানা বয়সের মানুষ ভিড় করছে নদীর তীরবর্তী মেরিন ড্রাইভের এ সড়কে। ঈদ আনন্দকে ঘিরে এখানে যেন সামাজিক দূরত্বের বালাই ছিল না। করোনা ভাইরাস সংক্রমণ বলে কিছু আছে এমন প্রশ্ন ছিল না কারো মনে।

মারামারি এ ভাইরাসের কারণে সুন্দরবনের পর্যটন স্পট সমূহে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ, একই সঙ্গে স্থানীয় বিনোদন কেন্দ্র গুলো লক ডাউন হওয়ায় পশুর ও মোংলার নদীর তীরবর্তী এ মেরিন ড্রাইভ রোডে প্রকৃতি প্রেমীদের দমাতে পারেনি করোনা ভাইরাস। কারো মাস্ক আছে আবার কারো নেই, তাতে কি ঈদ আনন্দে এখানে সামিল হচ্ছে সকল বয়সের মানুষ। তবে মটরযানসহ বিশৃঙ্খলা বন্ধে রয়েছে পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here