এক বছর আগের ঝগড়ার জেরে হামলায় যুবক নিহত

0
2

কুড়িগ্রামের রাজারহাটে ২শ’ টাকার জন্য এক বছর দুই মাস আগের কথা কাটাকাটির জের ধরে প্রতিপক্ষের হামলায় আক্কাস আলী (২০) নামে এক যুবক নিহত হয়েছেন।

শনিবার (১ আগষ্ট) সন্ধ্যায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের মোজাহিদপাড়া গ্রামে এই হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত আক্কাস আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রোববার (২ আগষ্ট) ভোরে হাসপাতালেই তার মৃত্যু হয়। আক্কাছ আলী ঈদ উদযাপনের জন্য ঢাকা থেকে শনিবার বাড়িতে এসেছিলেন। তিনি ওই গ্রামের খতিব উদ্দিনের ছেলে।
এ ঘটনায় হামলার পরপরই নিহতের বড়ভাই খোরশেদ আলম (৪০) বাদী হয়ে ১৬ জনকে আসামি করে রাজারহাট থানায় মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে হামলায় জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন রোস্তম মাস্টার (৫০), সালমা বেগম (৩৫) ও জুয়েল রানা (২৭)।

উমরমজিদ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরদার জানান, গত বছরের ঈদুল ফিতরের সময় বাড়ির পাশের মসজিদে তারাবি নামাজ পড়ানোর জন্য হাফেজকে দেয়ার জন্য নির্ধারিত ২০০ টাকা চাঁদা নিয়ে সাইফুল ইসলামের (৫৫) সঙ্গে প্রতিবেশী খোরশেদ আলমের (৪০) ঝগড়া হয়। এক বছর দুই মাস আগের ওই ঝগড়াকে কেন্দ্র করে গ্রামবাসী বিভক্ত হয়ে দু’পক্ষে অবস্থান নিলে ঘটনাটি বড় আকার ধারণ করে। এই বিরোধ মীমাংসার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তারা বসতে রাজি হয়নি।
এরই জেরে এবার কোরবানির ঈদের দিন সন্ধ্যা ৭টার দিকে সাইফুল ইসলাম ও তার সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে খোরশেদ আলম ও তার সহযোগীদের বাড়িতে হামলা চালায় এবং ভাংচুর করে। এ সময় আক্কাছ আলীকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করলে গুরুতর আহত হন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখানেই তার মৃত্যু হয় বলেও নিশ্চিত করেন তিনি।
এ প্রসঙ্গে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু সরকার জানান, রাতেই থানায় মামলা রেকর্ড হয়েছে। মামলার ৩ আসামিকে গ্রেফতারও করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here