মোহনগঞ্জের গাগলাজুর ইউনিয়নে করোনা ও বন্যায় নির্বাচনী প্রচারনা

0
35

কামরুল ইসলাম রতন : নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ১ টি পৌরসভা সহ ৭ টি ইউনিয়নের মধ্যে অতি উৎসাহী ও রাজনৈতিক সচেতন গাগলাজুর ইউনিয়নে করোনা ও বন্যার মধ্য জমজমাট নির্বাচনী প্রচারনা চলছে। অপরদিকে বর্তমান চেয়ারম্যান বন্যায় ক্ষতিপূরণ স্বচোখে দেখছেন কিছু করোনা সামগ্রী বিতরন সহ গাগলাজুর কবর স্থানের ওয়ালের কাজ করছেন।
এই ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক দল ঢাকায় কোন মিছিল হলে জেলা- উপজেলায় না হলে ও স্বাগত কিংবা প্রতিবাদ মিছিল হয়। ঢাকার কোনো বিষয় অন্য কোথায় ও আলোচনা না হলে ও অত্র ইউনিয়নের প্রতিটি গ্রামে আলোচনা সমালোচনা করে থাকে। যেমন করোনা নিয়ে মানুষের জীবন ব্যবস্থা স্থবির সেখানে মাসুদ আহম্মেদ ২ মাস হয় চেয়ারম্যান প্রার্থী হিসেব জমজমাট প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আবাল বৃদ্ব বণিতার সাথে হাটে মাঠে বাড়ীতে গিয়ে সহযোগিতা ও দোয়া চাইছেন। যুবকদেরকে খেলাসহ আমোদ প্রমোদে সহযোগিতা করছেন। আমিরকা থেকে তাওহিদ নেওয়াজ সহ দেশের বাড়ী হতে এমদাদুল সহ অনেকেই নতুন চেয়ারম্যান হিসেবে মাসুদ আহম্মেদের ছবি দিয়ে সহযোগিতা ও দোয়া চেয়ে পোষ্ট দিয়েছেন। আওয়ামীগের নিবেদিত লোক হিসেবে যে কোনো মূল্য তিনি নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
অপরদিকে ৩ বারের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বিভিন্ন কলাকৌশল অবলম্বন করে সরকারি ও বেসরকারি সংস্থার মাধ্যমে ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি কাচারীতে ইউনিয়ন ভবন, কাচারী হতে গাগলাজুর বাজার পর্যন্ত আবোড়া পাকা রাস্তা করেছের। রাস্তায় লাইট সংযোজন করেছেন। উক্ত রাস্তায় একটি ইট উঠে গেলে, বা ভাংলে সংগে সংগে মেরামত করা হয়। পুরাতন রাস্তার মধ্যে দরগাহাটী, চৌড়া পাড়া রাস্তা উন্নয়নের বাকী রয়েছে। অন্য গ্রামের পাশাপাশি গাগলাজুরে অনেক নতুন রাস্তা হয়েছে। আরো নতুন রাস্তাসহ গাছতলায় একটি ব্রিজের জন্য আপ্রাণ চেষ্টা অব্যাহত আছে। বেসরকারি সংস্থার একটি স্থায়ী অফিস হয়েছে। রাস্তা হওয়ায় মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হয়েছে। হেমন্তে পাও, বর্ষা নাও প্রবাদ ছিল। এখন সারা বছর মানুষ রিস্কা ও অটো দিয়ে যাতায়াত করে। কেহ কেহ মিনি হাওর সৈকত বলে থাকে। সরকারি ও সংস্থার হিসেবে মডেল ইউনিয়ন বলা হয়। চেয়ারম্যানের করোনা সামগ্রী বিতরন সহ উন্নয়ন কার্যক্রম অব্যহত আছে। বন্যার মধ্যে কবর স্থানের বাউন্ডারী ওয়াল একটি প্রশংসনীয় কাজ। সরকার করোনা নিয়ে হিমশিম খাচ্ছে, অপরদিকে নির্বাচনী প্রচারনা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here