বরগুনায় সংবাদকর্মী এলেন করোনায় মৃত ব্যক্তির গোসল ও দাফন কাজে

মোঃ শিপন রাজ (বরগুনা সদর প্রতিনিধি)

বরগুনা বেতাগীতে করোনা উপসর্গে মৃত্যু ব্যক্তির দাফন কাজে ১০ ঘন্টা অতিবাহিত হবার পরেও নিকট আত্মীয়, প্রতিবেশী কেউ যখন সাড়া দেয়নি স্ত্রীর আহাজারিতে। খবর শুনে এগিয়ে এসেছেন তরুণ সংবাদকর্মী মানবতার ফেরিওয়ালা অলি আহমেদ।

উপজেলার সদর ইউনিয়নের ছোট ঝোপখালি গ্রামের বাসিন্দা মোঃ ওহাব আলী মৃধা মুন্সী (৭০) পহেলা জুলাই (বুধবার) রাত ১০ টায় তার নিজ বাড়িতে জ্বর ও শরীল ব্যাথা উপসর্গে মৃত্যু হয়। প্রতিবেশীদের ধারণা মোঃ ওহাব আলী করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। তবে তার নমুনা সংগ্রহের আগে মৃত্যু হয়।তার ছেলে সন্তান না থাকায় মরদেহ নিয়ে ঘরে মধ্যে সাড়া রাত কাঠিছেন স্ত্রী সেলিনা বেগম। মৃত্যু ব্যক্তির বাড়িতে ৬ টি ঘর,পাশের বাড়িতে ২০ টির বেশি ঘর প্রায় শতাধিক মানুষ বসবাস। করোনার ভয়ে যে যার ঘরে বসে শোক প্রকাশ করছে। মরদেহটি দাফনকাজ সম্পন্ন করতে এগিয়ে আসেনি কেউ।

পাশের বাড়ির এক যুবক মোঃ আল আমীন খান রাতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিব আহসান জানান । এবং উপজেলা প্রশাসন থেকে শুধু মাত্র ৫ পিস পিপিই সংগ্রহ করে। কিন্তু কোন মানুষ দাফন ও গোসল করাতে আসেনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি পোষ্ট দেখে বৃহস্পতিবার সকাল ৮ টায় এগিয়ে আসেন অলি আহমেদ।অলি আহমেদ বলেন, বিষয়টি জেনে স্থানীয় যুবকদের নিয়ে তাৎক্ষনিক একটি টিম গঠন করে দাফনকাজ সম্পন্ন করি। টিমের সদস্য হলো আল আমীন খান, মোঃ সালাউদ্দিন, মোঃ কাওছার, মোঃ ইউসুফ ও আনসার ও ভিডিপি বেতাগী পৌরসভার ওয়ার্ড দলনেতা সুকদেব হাওলাদার।বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় মোঃ ওহাব আলী মৃধার নিজ বাড়ি জানাযার শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। এসময় ইউপি সদস্য মোঃ মনির সিকদার সহ অর্ধশতাধিক মানুষ সামাজিক দুরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মানবাতার ফেরিওয়ালার অলি আহমেদ ধ্রবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বেতাগী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, আনসার ও ভিডিপি বেতাগী পৌরসভার ওয়ার্ড দলনেতা রেডক্রিসেন্ট সোসাইটির উপজেলা যুব ইউনিটের প্রধান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here