ফুলবাড়ীতে উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

অমর চাঁদ গুপ্ত, দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার সকাল ৭টায় হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
বৈশ্বিক করোনা মহামারী থেকে পৃথিবীর মানুষকে রক্ষার জন্য পূজা অর্জচনা শেষে খোল-কর্তাল ও শঙ্খ বাজিয়ে ফুলবাড়ী উপজেলা কেন্দ্রীয় কালী মন্দির থেকে ধর্মপ্রাণ নারী ও পুরুষ ভক্তরা শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ টেনে পৌর শহরের ঐতিহ্যবাহী শ্রী শ্রী শিব মন্দিরে নিয়ে যান। সেখানে পূজা অর্চনাসহ ভক্তিকির্তন শেষে মন্দির চত্বরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ প্রতিস্থাপন করা হয়।
উপজেলা কেন্দ্রীয় শ্রী শ্রী শ্যামা কালী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শ্রী জয়রাম প্রসাদ বলেন, বর্তমান করোনাভাইরাসের প্রভাবের কারণে জনসমাগম এড়িয়ে সীমিত সংখ্যক নারী ও পুরুষ ভক্তদের নিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রার অনুষ্ঠান করা হয়েছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার কার্যকরী সদস্য প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু বলেন, বর্তমান অবস্থার বিবেচনায় উপজেলা প্রশাসন ও থানার অফিসার ইনচার্জকে অবগত করে অত্যন্ত সীমিত সংখ্যক নারী-পুরুষের অংশগ্রহণের মাধ্যমে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রার আয়োজন করা হয়েছে। এতে বর্তমান করোনাভাইরাসের হাত থেকে গোটা পৃথিবীর মানুষকে রক্ষার জন্য প্রার্থনা করা হয়। ইতোপূর্বে এক হাজারেরও অধিন সংখ্যক হিন্দু সম্প্রদায়ের নারী ও পুরুষ অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here