করোনায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের মৃত্যু

5

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী আজ সোমবার সকাল ৯ টা ৩৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৭ বছর ৫ মাস ২৮ দিন।

Ad by Valueimpression
তাকে সকল স্বাস্থ্য বিধি মেনে সোমবার বনানীর সামরিক কবরস্থানে বাদ আসর দাফন করা হয়।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে তিনি ২৯ মে ২০২০ তারিখে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ ভর্তি হন।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী চলতি বছরের ১২ জানুয়ারি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেন। তিনি ১৫ জুন সিনিয়র সচিব পদে পদোন্নতি পান।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১ জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী, এক পুত্র এবং এক কন্যা সন্তান রেখে গিয়েছেন। তিনি বিসিএস (প্রশাসন)’৮৫ ব্যাচের সদস্য হিসেবে ১৯৮৮ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। চাকরি জীবনের শুরুতে তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) পদে কাজ করেন। পরবর্তীকালে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারের উচ্চপদস্থ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব পদে কর্মরত ছিলেন।

চাকরি জীবনে তিনি অত্যন্ত দক্ষতা, সততা ও নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালন করেন এবং তার অমায়িক আচরণ দ্বারা সকল স্তরের কর্মকর্তা/কর্মচারীর প্রশংসা ও প্রীতি অর্জনে সক্ষম হন। তার মৃত্যুতে সরকার একজন অত্যন্ত সৎ, যোগ্য ও নিষ্ঠাবান কর্মকর্তাকে হারালো।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর আকস্মিক মৃত্যুতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল স্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ গভীরভাবে শোকাভিভূত। শোক-সন্তপ্ত পরিবারের প্রতি এ মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ গভীর সমবেদনা জ্ঞাপনপূর্বক মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন।