বীর মুক্তিযোদ্ধা মনজুর আলী ননতুর মৃত্যুতে সিপিবি’র শোক প্রকাশ

6

মুক্তিযুদ্ধে ন্যাপ-সিপিবি-ছাত্রইউনিয়ন গেরিলা বাহিনীর সম্মুখ যোদ্ধা, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক, ঢাকা বিশ^বিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাবেক সাধারন সম্পাদক, সভাপতি মনজুর আলী ননতু গতকাল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক হাসপাতালে মৃত্যু বরণ করেছেন।

মুক্তিযুদ্ধে বেতিয়ারা রণাঙ্গনের বীরযোদ্ধা মনজুর আলী ননতুর মৃত্যুতে গভীর শোক জানিয়ে আজ ১৮ জুন এক বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহম্মদ শাহ আলম বলেন, দেশ মাতৃকার মুক্তির জন্য মনজুর আলী ননতুর অবদান জাতির ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। তারা বলেন, রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্র জীবনেই আইয়ুব-ইয়াহিয়া’র স্বৈরাচার, পাকিস্তানী শোষণের বিরুদ্ধে লড়াইয়ের মধ্য দিয়েই ননতুর রাজনৈতিক জীবনের শুরু। তিনি সাংস্কৃতিক আন্দোলনের মধ্য দিয়ে শোষণ মুক্তির আন্দোলন গড়ে তোলার অগ্রগামী সৈনিক ছিলেন। উদীচী শিল্পী গোষ্ঠী প্রতিষ্ঠায় ও বিকাশে তার আবদান স্মরণীয় হয়ে থাকবে।

নেতৃবৃন্দ আরো বলেন, সিপিবি’র সদস্য হিসেবে ও পরবর্তীতে ন্যাপের কেন্দ্রীয় কমিটির নেতা হিসেবে দেশের প্রগতি মুখিন অগ্রযাত্রা নিশ্চিত করতে তিনি আমরণ সংগ্রাম করে গেছেন।
সিপিবি নেতৃবৃন্দ মনজুর আলী ননতুর শোক সন্তপ্ত পরিবারের সদস্য বৃন্দের প্রতি আন্তরিক সমবেদনা জানান।