ফুলবাড়ীতে অপহৃত ট্রাক চালককে উদ্ধারসহ চার অপহরণকারী আটক

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের পুলহাট থেকে অপহরণের ৩২ ঘন্টার মধ্যে গত বৃহস্পতিবার (১১ জুন) রাত ৮ টায় ফুলবাড়ী থেকে অপহৃত ট্রাক চালক মাসুদ রানাকে (২৩) উদ্ধারসহ চারজন অপহরণকারীকে আটক করেছে পুলিশ। ট্রাক চালক মাসুদ রানা দিনাজপুর সদর উপজেলার পুলহাট এলাকার ইসরাফিল আলমের ছেলে।
আটক অপহরণকারী চারজন হচ্ছে, ফুলবাড়ী উপজেলার এলুয়ারী ইউনিয়নের গণিপুর গ্রামের জফির উদ্দিনের ছেলে মামুনুর রশিদ (৩৫), খাজাপুর গ্রামের জমির কাজীর ছেলে তোফায়েল হোসেন (৩২), একই গ্রামের সোলায়মান মোল্লার ছেলে সাদ্দাম হোসেন (২৫) ও পার্বতীপুর উপজেলার পশ্চিম বায়েজিদপুর গ্রামের জফুর উদ্দিনের ছেলে জহুরুল মোল্লা (২৫)।
থানা পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার (১০ জুন) দুপুরে পুলহাট এলাকা থেকে ট্রাক চালক মাসুদ রানাকে কয়েকজন যুবক জোরপূর্বক মোটরসাইলেকে তুলে নিয়ে অপহরণ করে। পরে অপহরণকারীরা মোবাইল ফোনের মাধ্যমে অপহৃত মাসুদ রানার পিতার কাছে মুক্তিপণ হিসেবে দুই লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। ওই রাতেই মাসুদ রানার পরিবারের পক্ষ থেকে কোতয়ালী থানায় একটি অভিযোগ দেওয়া হয়। অভিযোগ পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সামাদের নেতৃত্বে পুলিশদল অপহৃত ট্রাক চালক মাসুদ রানাকে উদ্ধার অভিযান শুরু করে। এক পর্যায়ে গত বৃহস্পতিবার (১১ জুন) দিনভর অভিযান পরিচালনার এক পর্যায়ে রাত ৮ টায় ফুলবাড়ী উপজেলার সীমান্তের কাটলা সংলগ্ন এলাকার নির্জন আম বাগান থেকে অপহৃত মাসুদ রানাকে উদ্ধার করা হয়। একই সময়ে উল্লেখিত চারজন অপহরণকারীকে আটক করা হয়।
উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সামাদ বলেন, ফুলবাড়ী থানা পুলিশের সহযোগিতায় ফুলবাড়ী সীমান্তবর্তী এলাকা থেকে অপহরণের শিকার ট্রাক চালক মাসুদ রানাকে উদ্ধারসহ চারজন অপহরণকারীকে আটক করে কোতয়ালী থানায় নেওয়া হয়েছে। গতকাল শুক্রবার আটক অপহরণকারী চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, ফুলবাড়ী থানা পুলিশের সহযোগিতায় দিনাজপুর থেকে অপহৃত ট্রাক চালককে উদ্ধারসহ চারজন অপহরণকারীকে আটক করা হয়েছে।
দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. বজলুর রশিদ বলেন, পুলহাট থেকে ট্রাক চালক অপহণের ঘটনার অভিযোগ পাওয়ার পরপরই পুলিশদল সফল অভিযান চালিয়ে দ্রুততম সময়ের মধ্যেই অপহৃত ট্রাক চালককে উদ্ধারসহ চারজন অপহরণকারীকে আটক করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here