বিরোধ ভুলে মানুষের পাশে রাঙামটিতে আ. লীগ-বিএনপি একসাথে

করোনাভাইরাস সঙ্কটের এই সময়ে রাজনৈতিক বিরোধ ভুলে ঘরবন্দি দরিদ্র মানুষের পাশে একসঙ্গে দাঁড়ালেন রাঙামাটি শহরের আওয়ামী লীগ ও বিএনপির নেতারা।

সোমবার জেলা শহরের স্বর্ণটিলা এলাকার নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে দল দুটির নেতারা বলেন, ‘আগে তো মানুষের জীবন, তারপর রাজনীতি’।

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের দেশে ব্যাপক বিস্তার ঠেকাতে দেশের সব মানুষকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার; তা মানতে গিয়ে জীবিকর সঙ্কটে পড়েছে গরিব মানুষ।

সেই ধরনের ২০০ পরিবারকে সাত কেজি করে চাল, তিন কেজি করে আলু, আধা কেজি করে ডাল, আধা লিটার করে সয়াবিন তেল, আধা কেজি করে লবণ ও একটি করে মাস্ক দেন রাঙামাটির দুই দলের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার, জেলা আওয়ামী লীগের নেতা জাকির হোসেন সেলিম, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাত মো. সায়েম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাইফুল আলম রাশেদসহ স্বর্ণটিলা ও আশপাশের এলাকায় বসবাসকারী নেতারা।

ব্যতিক্রমী এ উদ্যোগ প্রসঙ্গে রাঙামাটি জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল বলেন, “আমরা দেশের এই ক্রান্তিকালে মানুষের পাশে যদি না দাঁড়াই, তবে কিসের রাজনীতি, কার জন্য রাজনীতি?

“তাই আমরা এলাকার মানুষের পাশে দল-মতের ঊর্ধ্বে উঠে দাঁড়ানোর চেষ্টা করেছি। আশা করছি, আমাদের মতো সব এলাকায় রাজনৈতিক কর্মীরা এমন উদ্যোগ নেবে।”

রাঙামাটি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার বলেন, “এই দুঃসময়ে আমরা দল-মতের ঊর্ধ্বে উঠেই এলাকার অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছি।

“আগে তো মানুষের জীবন, তারপর রাজনীতি। তাই আমাদের এ উদ্যোগ। আমাদের মতো অন্যরাও যদি এভাবে এগিয়ে আসে, আমার বিশ্বাস একটি পরিবারও একবেলা না খেয়ে থাকতে হবে না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here