করোনা মোকাবিলায় উপকূলীয় এলাকায় কাজ করছে নৌবাহিনী

0
104

সকালবেলা অনলাইনঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ শুরু করেছে নৌবাহিনী।

শুক্রবার আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, করোনা মোকাবিলায় উপকূলীয় এলাকায় টহল জোরদার, জীবাণুনাশক স্প্রে ও দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করছে নৌবাহিনী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নৌবাহিনী জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, ভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের বিভিন্ন রাস্তাঘাট এবং যানবাহনে জীবানুনাশক স্প্রে করেছে।

শুক্রবার খুলনা নৌ অঞ্চলের অধীনে থাকা উপকূলীয় জেলার বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা ও তালতলী উপজেলায় নৌবাহিনী সদস্যরা দিনব্যাপী স্থানীয় বাজার ও বাস টার্মিনালসহ আশপাশের এলাকাগুলোতে মাইকিং করে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদান করেন। একই সাথে জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বাজায় রাখতে বিভিন্ন প্রচারণা চালায়।

অন্যদিকে, চট্টগ্রামে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে সকাল থেকেই নৌ সদস্যরা জীবাণুনাশক ছিটিয়ে রাস্তাঘাট জীবাণুমুক্ত রাখতে নিয়োজিত ছিলেন।

এছাড়া নৌবাহিনী ঘাঁটি বানৌজা ঈশাখানের উদ্যোগে পতেঙ্গায় স্থানীয় দুঃস্থ ও অসহায় মানুষদের চাল, ডাল, তেলসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করেন নৌ সদস্যরা। দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here